রোনালদোর পাশে হলান্ড

বিশ্বরেকর্ডে রোনালদোর পাশে হলান্ড

খেলাধুলা সর্বশেষ

রোনালদোর পাশে হলান্ড – গোল করাই যার প্রতিদিনের অভ্যাস, সে তো পিছিয়ে রাখবে না ফুটবলের মহাতারকাদের। নতুন মৌসুমে মাত্র ৫ ম্যাচেই ১০ গোল করেছেন আর্লিং হলান্ড, যার মধ্যে আছে দুটি হ্যাটট্রিক। ম্যানচেস্টার সিটিতে যোগ দেওয়ার পর থেকেই তিনি হয়ে উঠেছেন এক গোলমেশিন। এবার গড়লেন এমন এক বিশ্বরেকর্ড, যেখানে তার নাম রয়েছে ফুটবল কিংবদন্তি ক্রিশ্চিয়ানো রোনালদোর পাশে।

রোববার (২২ সেপ্টেম্বর) রাতে আর্সেনালের বিপক্ষে ম্যাচে হলান্ডের গোলে এগিয়ে যায় ম্যানচেস্টার সিটি। সেই গোলের মাধ্যমে সিটিতে তার ১০০ গোলের মাইলফলক ছোঁয়ার পাশাপাশি ভাগ বসালেন রোনালদোর বিশ্বরেকর্ডে। নির্দিষ্ট একটি ক্লাবের হয়ে দ্রুততম ১০০ গোলের তালিকায় এত দিন শীর্ষে ছিলেন রোনালদো। এবার সেই তালিকায় যোগ দিলেন হলান্ডও।

রিয়াল মাদ্রিদের হয়ে ক্রিশ্চিয়ানো রোনালদো ১০৫ ম্যাচে ১০০ গোল করেছিলেন। আর্সেনালের বিপক্ষে ম্যাচের মাত্র ৯ মিনিটে করা গোলে হলান্ডও ১০৫ ম্যাচেই ১০০ গোলের মাইলফলক স্পর্শ করলেন।

হলান্ডের গোল করার দক্ষতা বরুসিয়া ডর্টমুন্ডে থাকাকালেই আলোচনায় এসেছিল। তিনি যুব বিশ্বকাপে এক ম্যাচে ৯ গোল করে নিজের আগমনী বার্তা দিয়েছিলেন। ডর্টমুন্ডের হয়ে ৮৯ ম্যাচে ৮৬ গোল করা এই স্ট্রাইকার ম্যানচেস্টার সিটিতে পেপ গার্দিওলার অধীনে নিজেকে আরও উচ্চতায় নিয়ে গেছেন। প্রতি ৮৫ মিনিটে একটি করে গোল করে তিনি ফুটবলের বহু রেকর্ড নতুন করে লিখছেন।

হলান্ডের ১০০ গোলের মধ্যে ৭৩টি এসেছে প্রিমিয়ার লিগে, ১৮টি চ্যাম্পিয়ন্স লিগে, ৮টি এফএ কাপে, এবং ১টি কারাবাও কাপে। এই গোলের ১৮টি এসেছে পেনাল্টি থেকে, যা প্রমাণ করে স্পট কিকেও তিনি কতটা কার্যকর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *