বয়সসীমা ৩৫ বছর করা হয়েছে

সরকারি চাকরিতে প্রবেশের সর্বোচ্চ বয়সসীমা ৩৫ বছর করা হয়েছে?

সর্বশেষ চাকরির খবর

সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর করা হয়েছে বলে যে খবর ছড়িয়েছে, তা গুজব বলে জানিয়েছেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব মো. মোখলেস উর রহমান। তিনি জনসাধারণকে এ ধরনের খবরে কান না দেওয়ার পরামর্শ দিয়েছেন।

আজ রোববার (সংবাদ সম্মেলনে) সরকারি কর্মকর্তা-কর্মচারীদের সম্পদ বিবরণী দাখিল নিয়ে আয়োজিত এক অনুষ্ঠানে এ বিষয়ে কথা বলেন তিনি। এক সাংবাদিকের প্রশ্নের জবাবে সচিব স্পষ্টভাবে জানান, “সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর করার কোনো পরিকল্পনা নেই, এবং এসব খবর সম্পূর্ণ গুজব।”

বর্তমানে সরকারি চাকরিতে প্রবেশের সর্বোচ্চ বয়সসীমা ৩০ বছর এবং অবসরের বয়সসীমা ৫৯ বছর। তবে বেশ কিছু চাকরিপ্রত্যাশী ও বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস অ্যাসোসিয়েশন এ সীমা ৩৫ বছর এবং অবসরের বয়স ৬৫ বছর করার দাবি জানিয়ে আসছে। এ বিষয়ে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জনপ্রশাসন মন্ত্রণালয়ে একটি প্রস্তাব পাঠানো হয়েছে। কিন্তু এখনো কোনো সিদ্ধান্ত হয়নি বলে জানিয়েছেন মন্ত্রণালয় সূত্র।

সামাজিক যোগাযোগমাধ্যমে এই বিষয়ে যেসব আলোচনা হচ্ছে, সেগুলোকে ভিত্তিহীন বলে উল্লেখ করে সচিব মোখলেস উর রহমান সবাইকে এ ধরনের গুজব থেকে দূরে থাকার পরামর্শ দিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *